সরকারের পদত্যাগ দাবি বি.চৌধুরীর

প্রকাশঃ মার্চ ২৩, ২০১৫ সময়ঃ ১২:৪১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,প্রতিক্ষণ ডট কম

download (1)নিখোঁজ বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে ফিরিয়ে দিতে ব্যর্থ হওয়ার কারণে সরকারের পদত্যাগ দাবি করেছেন বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেছেন ‘কাউকে খুঁজে না পাওয়া গেলে তাকে খুঁজে বের করার দায়িত্ব সরকারের। যদি খুঁজে বের করতে না পারে, তাহলে সে ব্যর্থতার দায় স্বীকার করে সরকারের পদত্যাগ করা উচিৎ।’ সোমবার বেলা ১১ টা ১৫ মিনিটে সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদকে সান্তনা শেষে তিনি সাংবাদিকদেরকে এসব কথা বলেন।

সালাহ উদ্দিন আহমেদ নিখোঁজে উদ্বেগ প্রকাশ করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘বিগত দিনে সরকার অনেক বিষয়ে ব্যর্থ হয়েছে। তবে এটার সাথে মানবিক বিষয় জড়িত। তাই সরকারের উচিৎ অতিসত্বর সালাহ উদ্দিন আহমেদকে খুঁজে বের করে তার পরিবারের কাছে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেয়া।’ তিনি বলেন এটা সরকারের শুধু ব্যর্থতাই নয়। চরম নিষ্ঠুরতা। কাউকে খুঁজে পাওয়া না গেলে তাকে খুঁজে বের করার দায়িত্ব সরকারের। কারা এর জন্য দায়ী তাদেরকে খুঁজে বের করারও আহবান জানান তিনি।

প্রতিটি নাগরিকের নিরাপত্তার দায়িত্ব সরকারের মন্তব্য করে বদরুদ্দোজা বলেন, জনগণের নিরাপত্তা দিতে না পারাটা ব্যর্থতা। আর এই ব্যর্থতার দায়ে সরকারকে পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, ‘বাংলাদেশে অনেক রাজনীতিবিদ আছেন, যাদের উপর জনগণের আস্থা আছে। সালাহ উদ্দিন আহমেদ তেমনই একজন রাজনীতিবিদ। এমন রাজনীতিবিদ নিখোঁজ হওয়া রাজনীতির ইতিহাসে নিকৃষ্টতম একটি উদাহরণ। তাকে খুঁজে না পাওয়া সরকারের ব্যার্থতা নয়, চরম নিষ্ঠুরতা।’

প্রতিক্ষণ/এডি/রাজু

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G